Top 5 Best WordPress Theme Free Download (Part 2)

Zerif Lite – Free WordPress Themes

zerif-lite-theme

জেরিফ লাইট হ’ল এই তালিকায় আমরা প্রথম বৈশিষ্ট্যযুক্ত একটি পৃষ্ঠার থিম, তাই এটি অবশ্যই উল্লেখযোগ্যভাবে উল্লেখযোগ্য যে একটি পৃষ্ঠার বিন্যাসকে অনেকে ভবিষ্যত বলে মনে করেন। সর্বোপরি, এক পৃষ্ঠার ওয়েবসাইটগুলি ডিজিটাল বিশ্বের জন্য আরও উপযুক্ত, একটি পৃষ্ঠাতে পৃষ্ঠাগুলি নেভিগেট করতে বাধ্য করার বিপরীতে বেশিরভাগ সামগ্রী একটি পর্দায় রেখে দেয়। আপনি চাইলে জেরিফ লাইটের একটি প্রিমিয়াম সংস্করণ থাকে এবং এটি মোবাইল ডিভাইসে পড়ার জন্য সম্পূর্ণ প্রতিক্রিয়াযুক্ত। স্থানীয়করণ অন্তর্ভুক্ত করা হয়েছে, এবং আপনি প্যাকেজযুক্ত যোগাযোগের ফর্মের সাথে যোগাযোগ করতে পারেন।

টিম মডিউলগুলি সহ আপনার দলের সদস্যদের দেখান এবং বড় শিরোনামের চিত্রটিতে অ্যাকশন কল করার কথা বিবেচনা করুন, যেহেতু আপনি ওভারলেলিং টেক্সট এবং বোতামগুলির সরঞ্জামগুলি পান যা লোকদের নতুন পণ্য পৃষ্ঠা বা প্রচারে প্রেরণের জন্য উপযুক্ত।

ডেমো দেখুন   –   ডাউনলোড করুন  

Rocked- WordPress Themes Free Download

rocked-theme

রকড ওয়ার্ডপ্রেস থিম একটি আধুনিক এবং প্রতিক্রিয়াশীল ওয়েবসাইট খুঁজছেন তাদের জন্য একটি সুন্দর ফ্রি বিকল্প। থিমটি কর্পোরেট ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত, কারণ এতে লোগো এবং ফেভিকন আপলোড, রঙ নিয়ন্ত্রণ, পূর্বনির্ধারিত ব্লক এবং আরও অনেক কিছু রয়েছে। রকড থিমের দুর্দান্ত অংশটি হ’ল এটি প্রশংসাপত্র, পরিষেবাদি এবং অন্যান্য বিকল্পগুলির মতো মডিউলগুলি বাস্তবায়নের জন্য বেশ কয়েকটি উইজেট সহ আসে এবং আপনি এমনকি সেখানে গিয়ে নিজের কাস্টম কোড যুক্ত করতে পারেন যদি এটি আপনার প্রত্যাশার মতো না থাকে।

পৃষ্ঠার টেমপ্লেটগুলি সামনের পৃষ্ঠাগুলি এবং সম্পূর্ণ প্রস্থের পৃষ্ঠাগুলির মতো জিনিস তৈরি করার জন্য রয়েছে, যখন গুগল ফন্ট সমর্থন আপনাকে 600০০ টিরও বেশি ফন্ট থেকে নির্বাচন করতে দেয়, এর সবগুলিই আপনার সাইটকে বিশেষ কিছুতে পরিণত করতে পারে। রকড থিমের সাথে একটি পূর্ণাঙ্গ ব্লগ অন্তর্ভুক্ত রয়েছে, এটি আপনার অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিংয়ে উত্সাহ দেওয়ার জন্য এবং আপনার গ্রাহকদের জন্য ফ্রি উপাদান সরবরাহের জন্য আদর্শ করে তুলেছে।

ডেমো দেখুন   –   ডাউনলোড করুন 

Riba Lite – WordPress Themes Free Download

riba-lite-theme free download

রিবা লাইট থিমটি দেখুন যদি আপনি কোনও ওয়েবসাইট প্ল্যাটফর্মে আগ্রহী হন যা গল্পকারদের কাছে সরবরাহ করে। আপনি যদি আপনার প্রচেষ্টার জন্য অর্থ আনতে শুরু করতে চান তবে থিমটিতে WooCommerce এর সমর্থন সহ একটি সুন্দর প্রতিক্রিয়াশীল বিন্যাস বৈশিষ্ট্যযুক্ত features অনুবাদ ফাইলগুলি রিবা লাইট থিমেও প্যাকেজ করা হয়েছে, যা আপনার পাঠক বেসকে প্রসারিত করার জন্য এবং যারা আপনার মতো ভাষা নাও বলতে পারে তাদের সাথে সংযোগের জন্য দুর্দান্ত। সাম্প্রতিক পোস্টগুলির বোতাম এবং থাম্বনেইলে পুরো হোমপেজটি প্যাক করা হয়েছে তা বিবেচনা করেই লেখক এবং ব্লগারদের জন্য এটি সত্যিকারের সেরা থিমগুলির মধ্যে একটি। আপনার যোগাযোগের তথ্য সাইটের শীর্ষে বসতে পারে এবং সোশ্যাল প্ল্যাটফর্মগুলিতে আপনার প্রসারকে প্রসারিত করার জন্য বিভিন্ন সোশ্যাল মিডিয়া বোতাম দেওয়া হয়।

আপনার নিজের লোগো আপলোড এবং নির্দিষ্ট পোস্টের ধরণের পরিবর্তন করতে নির্দ্বিধায়। যখন কেউ ওয়ার্ডপ্রেস পোস্টগুলির একটিতে ক্লিক করে, আপনি বেশ কয়েকটি বৈশিষ্ট্য লক্ষ্য করবেন যা সাধারণত প্রিমিয়াম থিম সহ সরবরাহ করা হয়। উদাহরণস্বরূপ, প্রতিটি পোস্টে একটি বৃহত বৈশিষ্ট্যযুক্ত চিত্র রয়েছে, যদি আপনি এটি ব্যবহার করতে চান তবে প্যারালাক্স এফেক্ট এবং কিছু ওভারলেটিং পাঠ্য রয়েছে। লিখিত বিষয়বস্তু সহজ পঠনের জন্য মাঝের দিকে ধাক্কা দেওয়া হয় এবং সোশ্যাল মিডিয়া শেয়ারিং বোতামগুলি প্রতিটি পোস্টের নীচের দিকে অবস্থিত। এছাড়াও, মন্তব্যগুলিকে আপনার দর্শকদের সাথে চ্যাটিং করার জন্য, সাম্প্রতিক পোস্ট পরামর্শের সাথে আপনার ওয়েবসাইটটিতে লোকদের আরও দীর্ঘ সময়ের জন্য রাখার জন্য সক্রিয় করা হয়। অবশেষে, একটি লেখক বাক্স রিবা লাইট ওয়ার্ডপ্রেস থিমের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে, এটির জন্য একটি তৃতীয় পক্ষের প্লাগইন সন্ধানের প্রয়োজনীয়তা দূর করে।

ডেমো দেখুন     –    ডাউনলোড করুন 

Alizee – WordPress Themes Free Download

alizee wordpress themes

অ্যালাইজি থিমটি বিবেচনা করুন যদি আপনি ফটো গ্যালারী থেকে পোর্টফোলিও পর্যন্ত কোনও কিছু তৈরি করার জন্য গ্রিড ভিত্তিক বিকল্পটিতে আগ্রহী হন। থিমটির রাজমিস্ত্রি শৈলীর বিন্যাস রয়েছে, এটি এটিকে পিন্টেস্টের নকশার মতো করে তোলে। প্রতিক্রিয়াযুক্ত উপাদানগুলি মোবাইল ডিভাইসে দুর্দান্ত দেখায়, যখন প্যারালাক্স শিরোলেখ মনোযোগ আকর্ষণ করার জন্য এবং আপনার সাইটে লোকেদের কাছাকাছি থাকতে প্ররোচিত করার জন্য একটি অনন্য প্রভাব যুক্ত করে।

টগগ্লেবল মেনু হ’ল একটি অনন্য বৈশিষ্ট্য, যেহেতু আপনি হোমপৃষ্ঠায় একটি টোগেবল সামাজিক মেনু বা একটি টোগেবল সাইডবার বাস্তবায়ন করতে পারেন। থিমটি বেশ কয়েকটি কলাম তৈরি করার কারণে এটি আপনার পছন্দমতো কলামগুলির পরিমাণ নির্বাচন করতে দেয় এবং কাস্টম উইজেটগুলি এম্বেড করা ভিডিও থেকে সাম্প্রতিক পোস্টগুলিতে কোনও কিছুর জন্য ভাল। কিছু অন্যান্য দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে হ’ল ফন্ট আশ্চর্য আইকন, কাস্টম স্ক্রোলিং, রঙ বিকল্পগুলি এবং একটি লোগো / ফেভিকন আপলোড সরঞ্জাম।

ডেমো দেখুন    –    ডাউনলোড করুন 

Color Mag – WordPress Themes Free Download

colormag-magazine-style-wordpress-theme

আপনি উচ্চ র‌্যাঙ্কিংয়ের উল্লেখযোগ্য সংখ্যার ভিত্তিতে দেখতে পাবেন যে রঙিনম্যাগ থিমটি বরং জনপ্রিয়। কেন এই ক্ষেত্রে? শুরু করার জন্য, এটি একটি সুন্দর ম্যাগাজিনের ওয়েবসাইট তৈরির চূড়ান্ত সমাধান। আপনার প্রচেষ্টার জন্য অর্থোপার্জনের সম্ভাবনা প্রদান করে এটি আপনার নিজস্ব বিজ্ঞাপনের তালিকা দেওয়ার জন্য দাগগুলি পূর্ণ। এছাড়াও, আপনি বিভিন্ন সামাজিক মিডিয়া বোতামে অ্যাক্সেস অর্জন করতে পারবেন যা ফ্রি থিমগুলির ক্ষেত্রে খুব কমই ঘটে। সুতরাং, আপনার ম্যাগাজিন অনুসারীদের ফেসবুক এবং টুইটারের মতো জায়গাগুলিতে আপনাকে অনুসরণ করার সুযোগ রয়েছে। আপনি লক্ষ্য করবেন যে বেশিরভাগ হোমপেজটি উইজেটগুলির সাহায্যে নির্মিত হয়েছে, যা কিছু ওয়ার্ডপ্রেস অভিজ্ঞতার সাথে দ্রুত ঘুরে বেড়াতে এবং ওয়েবসাইটের উপাদানগুলি পরিচালনা করতে সক্ষম করে।

সুতরাং, আপনি যদি নিজের হোমপেজে কোনও গ্যালারী বা সাম্প্রতিক পোস্টের তালিকা রাখতে চান তবে এটি করতে বেশি সময় লাগবে না। কাস্টম রঙ এবং শিরোলেখগুলির সাথে সাথে কালারম্যাগ থিমটি আপনি কল্পনা করতে পারেন এমন কোনও প্লাগইনের সাথে একীভূত হয়। সুতরাং আপনি যদি WooCommerce প্লাগইনের মতো কিছু ইনস্টল করতে চান তবে কোনও অনলাইন স্টোর কার্যকর করতে আপনার কোনও সমস্যা হবে না। উদাহরণস্বরূপ, আপনি একটি শালীন সংখ্যক পণ্য আপলোড করতে এবং দ্রুত অর্থ প্রদানের প্রসেসরের সংহতকরণের মাধ্যমে অর্থ সংগ্রহ করতে পারেন। সামগ্রিকভাবে, কালারম্যাগ ওয়ার্ডপ্রেস থিমের কার্যকারিতা মোটামুটি প্রাথমিক। আপনি যদি অভিজ্ঞ বিকাশকারী না হন তবে আপনার কোনও সমস্যা হওয়া উচিত নয়, তবে আরও উন্নত ডিজাইনাররা এখনও এটি বেশ চিত্তাকর্ষক হিসাবে খুঁজে পাবেন। সাধারণ ব্যাকএন্ডটি বিকাশকারীদের জন্য দরকারী এবং আপনার ম্যাগাজিনের জন্য লেখেন এমন একাধিক লেখককে পরিচালনা করতে আপনার সমস্যা হওয়া উচিত নয়।

ডেমো দেখুন   –  ডাউনলোড করুন 

ThemesAndPlugin

আমার জ্ঞানের কিছু অংশ আপনাদের মাঝে শেয়ার করে যদি আপনারা উপকৃত হন তাতেই আমার স্বার্থকতা । আমি মোঃ ইলিয়াস কাওছার- প্রযুক্তিকে অনেক বেশি ভালবাসি । তার চেয়ে বেশি ভালবাসি প্রযুক্তি সম্পর্কে নিজে বেশি বেশি জানতে” এবং আপনাদের মাঝে শেয়ার করতে । আপনাদের ভালবাসায় আমি নিয়মিত আপডেট পোষ্ট দিয়ে যাব । ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *